Tripura» Rahul Gandhi wants to sit in the tribunal rally on 20 March

Tripura» Rahul Gandhi wants to sit in the tribunal rally on 20 March

২0 মার্চ ২0 মার্চ রাহুল গান্ধী ত্রিপুরাতে সমাবেশে বসবেন 
ত্রিপুরা» রাহুল গান্ধী ২0 মার্চ ট্রাইব্যুনালে সমাবেশে বসতে চান 
Tripura» Rahul Gandhi wants to sit in the tribunal rally on 20 March
Tripura


এআইআইসি সভাপতি নির্বাচিত হওয়ার পর গান্ধীর প্রথম ত্রিপুরা সফর হবে! 

তিনি সম্প্রতি ত্রিপুরা রাজকীয় বংশোদ্ভূত প্রিয়াডোট কিশোর দেববার্মণকে কংগ্রেস দলের রাষ্ট্রপতি হিসাবে নিয়োগ করেছেন, সিনিয়র পার্টির নেতা ও সাবেক মন্ত্রী বীরজিত সিংহকে পার্টির পুনরুজ্জীবিত করার জন্য এবং কংগ্রেসের পদ ও ফাইলকে উদ্দীপিত করার জন্য প্রতিস্থাপন করছেন। 

সময়সূচী অনুযায়ী, আসন্ন লোকসভা নির্বাচনের প্রচারণা বন্ধের জন্য আগরতলায় একটি গণ সমাবেশের উদ্বোধন করে গান্ধী প্রাদিত কিশোর ও ত্রিপুরা কংগ্রেস কমিটির নেতাদের সঙ্গে পৃথক বৈঠক করবেন। 



নতুন রাষ্ট্রপতির নিয়োগের সঙ্গে কংগ্রেসেরও উন্নতি হয়েছে এবং সাবেক মুখ্যমন্ত্রী এবং বিজেপি'র বর্তমান স্বাস্থ্যমন্ত্রী সামির রঞ্জন বারমান দলের সাথে যোগ দিয়েছেন এবং আরও অনেকেই যোগ দেবেন। 

টিপিসির নেতা রাহুল সাহা বলেন, এবার এই নির্বাচনে ত্রিপুরার আসল নির্বাচন হবে। তবে, তিনি উল্লেখ করেছিলেন যে আঞ্চলিক উপজাতীয় দলগুলিও মহারাজা প্রাদিত প্রদেশের কংগ্রেস কমিটির সভাপতি হওয়ার পর ক্ষয়ক্ষতির মুখোমুখি হচ্ছে। 

সরকারের আদিবাসী পিপলস ফ্রন্ট অব ত্রিপুরা (আইপিএফটি) তে বিজেপির নির্বাচনী অংশীদারের বিপুল সংখ্যক সমর্থন এখন কংগ্রেসে যোগ দিতে প্রস্তুত। 

সাহারা বলেন, ত্রিপুরা পাহাড় জুড়ে সুখের ঢেউ ছড়িয়ে পড়েছে, কারণ আদিবাসীরা এখন আসল নেতা পেয়েছে এবং পার্টি অধিবেশন জুড়ে শত উপজাতি অংশ নিচ্ছে। গত কয়েকদিন ধরে মহারাজা এই সমাবেশে যোগ দিয়েছেন। 


রাহুল গান্ধীর সফর শেষেও একই সমাবেশে বক্তব্য রাখেন রাজ্যে এআইসিআইসি সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকেও আনতে। তবে টিপিসিসি নেতারা দাবি করেছেন যে, দলটি জনপ্রিয়তা, স্বীকৃতি, প্রতিশ্রুতি ও জয় ক্ষমতা বিবেচনা করে ত্রিপুরাতে লোকসভা আসনে উভয় প্রার্থী নির্বাচনের প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু করেছে। 

এ ছাড়া বিজেপি সহ অন্যান্য দলগুলোর প্রভাবশালী উপজাতীয় নেতাদের একটি দল শীঘ্রই কংগ্রেসে যোগদান করবে। 

এদিকে, উপজাতীয় স্বায়ত্তশাসিত জেলা পরিষদ (এডিসি) সদর দপ্তর খুলমুঙে আজ সকাল থেকেই একটি চিত্তাকর্ষক সমাবেশ হয়েছে যেখানে ত্রিপুরার ইউনাইটেড আদিবাসী পিপলস ফোরাম (ইউআইপিএফ) কে এই সমস্যাটি জীবিত রাখার জন্য মহারাজা প্রদাদিত কিশোর একটি সমাবেশে অংশ নেবেন। আঞ্চলিক দলগুলোর সংগঠন, যা নাগরিকত্ব সংশোধনী বিল যুদ্ধ করছে। 

সমাবেশে ইউআইপিএফের দুই দিনের সম্মেলন উদ্বোধন করা হবে যেখানে সাবেক উলফা নেতা অরবিন্দ রাজখোয়া যোগদানের পরিকল্পনা করছেন। 




সম্মেলনের জন্য ইউপিএপি ত্রিপুরা জেলা প্রশাসক জিশন দেব বর্মা ও সিপিআই (এম) লোকসভায় জিতেন চৌধুরী ও মিজোরামের মুখ্যমন্ত্রী জরামংশা আমন্ত্রিত হয়েছেন।

Comments